অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে শিশু লেখক সুবহা মুস্তারীণ জুঁইএর শিশুতোষ গ্রন্থ “আমার প্রথম” - MB TV

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে শিশু লেখক সুবহা মুস্তারীণ জুঁইএর শিশুতোষ গ্রন্থ “আমার প্রথম”

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১৯, ২০২১ | ৯:৫৫ 114 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১৯, ২০২১ | ৯:৫৫ 114 ভিউ
Link Copied!

অমর একুশে গ্রন্থমেলা ২০২১-এ প্রকাশিত হয়েছে শিশু লেখক সুবহা মুস্তারীণ জুঁই-এর শিশুতোষ গ্রন্থ “আমার প্রথম”। লেখকের প্রথম প্রকাশিত গ্রন্থ এটি।

 

এক মোড়কে ছড়া, কবিতা ও গল্পের কোলাকুলি করে আত্মপ্রকাশ ঘটেছে গ্রন্থটিতে।

বিজ্ঞাপন

বাংলা এবং ইংরেজী দুটি ভাষাতেই লেখা সংযুক্ত করেছেন লেখক। সুবহা মুস্তারীণ জুঁই এবার এসএসসি পরীক্ষার্থী। বই আকারে লেখকের “আমার প্রথম” প্রথম প্রকাশনা হলেও তাঁর প্রথম ছড়া, কবিতা প্রকাশ পায় ঘরের দেয়ালে। এ থেকেই লেখকের লেখালেখির শুরুর সময়কাল সম্পর্কে অবহিত হওয়া যায়।

 

গ্রন্থটিতে দু’টি গল্প রয়েছে। একটি বাংলায় এবং অপরটি ইংরেজীতে। বাংলায় লেখা গল্প “গানের রাজকন্যা” যখন তিনি লেখেন তখন তিনি চতুর্থ শ্রেণীর ছাত্রী। আর ইংরেজীতে লেখা গল্প “ভ্যাম্পায়ার বাইট” যখন তিনি লেখেন তখন তিনি অষ্টম শ্রেণীর ছাত্রী। “নায়েগ্রা জলপ্রপাত” কবিতাটি যখন তিনি লেখেন তখন তিনি ছিলেন দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।

বিজ্ঞাপন

 

শিশু লেখক সুবহা মুস্তারীণ জুঁই-এর “আমার প্রথম” এর প্রতিটি লেখা পাঠের পর একটি চমৎকার ম্যাসেজ চোখের সামনে ভেসে উঠে। যা শিশুর মনোজগতের চিন্তা, চেতনা, টানাপোড়েন ইত্যাদির প্রকাশ ঘটায়। শিশুর মানসিক বিকাশে গ্রন্থটির বিশেষ ভূমিকা রয়েছে। গ্রন্থটি পাঠ শেষে কখনোই মনে হয় না অষ্টম শ্রেণী উত্তীর্ণ হবার পূর্বেই লেখক গ্রন্থটির সবগুলো লেখা রচনা করেছেন।

শিশুতোষ গ্রন্থ     :  আমার প্রথম
লেখক                  :  সুবহা মুস্তারীণ জুঁই
প্রকাশক              : ভিন্নমাত্রা প্রকাশনী
প্রচ্ছদ শিল্পী       : আসাদুজ্জামান মিঠু

বিষয়ঃ