লক্ষ্মীপুর-২ আসন , ১১ পৌরসভা ও   ৩৭১ ইউপিতে ভোট ১১ এপ্রিল - MB TV

লক্ষ্মীপুর-২ আসন , ১১ পৌরসভা ও   ৩৭১ ইউপিতে ভোট ১১ এপ্রিল

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৪, ২০২১ | ৮:৩১ 108 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৪, ২০২১ | ৮:৩১ 108 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক :

 

মোহাম্মদ শহিদ ইসলাম পাপুলের লক্ষ্মীপুর-২ শূন্য আসনে উপ-নির্বাচন ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে। এছাড়া একই দিনে ১ম দফায় ৩৭১ ইউনিয়ন পরিষদ ও ৬ষ্ঠ দফার ১১ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। লক্ষীপুর ২ আসনে ইভিএম ভোট হবে। এছাড়া ১১ পৌরসভার সবকটিতে এবং ৩০ ইউনিয়ন পরিষদে ইভিএম এ ভোট হবে।

বিজ্ঞাপন

নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার ৭৭-তম কমিশন সভা শেষে নির্বাচন ভবনে বুধবার নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন।

তিনি বলেন, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাই মার্চ ১৯, প্রার্থিতা প্রত্যাহার ২৪ মার্চ। আর ভোটগ্রহণ ১১ এপ্রিল।

আগামী ১১ এপ্রিল যে ১১ পৌরসভায় ভোট হবে, সেগুলো হলো— পঞ্চগড়ের দেবীগঞ্জ, দিনাজপুরের সেতাবগঞ্জ, ঝালকাঠির ঝালকাঠি সদর, ফরিদপুরের ভাঙ্গা, কক্সবাজারের চকরিয়া ও মহেশখালী, ফেনীর সোনাগাজী, নোয়াখালীর কবিরহাট, কুমিল্লার নাঙ্গলকোট, চট্টগ্রামের বোয়ালখালী এবং যশোরের নওয়াপড়া (অভয়নগর)।

বিজ্ঞাপন

অন্যদিকে, প্রথম ধাপে কক্সবাজার, নোয়াখালী, চট্টগ্রাম, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সুনামগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, বরিশাল, সাতক্ষীরা, পটুয়াখালী ও রংপুর জেলার ৩৭১টি ইউনিয়ন পরিষদে ভোট হবে ১১ এপ্রিল।

গত ২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারী আদালত পাপুলকে কারাদণ্ডে দণ্ডিত করায় তার লক্ষ্মীপুর-২ আসনটি ২২ ফেব্রুয়ারি শূণ্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে হলেও সদস্য পদে নির্দলীয় প্রতীকে ভোট হবে ইউপিতে।

দেশের প্রায় সাড়ে চার হাজার ইউনিয়ন পরিষদ রয়েছে। সর্বশেষ ২০১৬ সালের ২২ মার্চ থেকে জুনের মধ্যে ছয় ধাপে ইউপি ভোট হয়।

২০১৬ সালে ইউপি নির্বাচনে ৭৬.৬৬% ভোট পড়েছিল চেয়ারম্যান পদে। ২২০ ইউপিতে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন একক প্রার্থীরা।

বিষয়ঃ