চট্টগ্রামের কয়েকটি এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঈদ উদ্যাপন - MB TV

চট্টগ্রামের কয়েকটি এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঈদ উদ্যাপন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১২:৩২ 100 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১২:৩২ 100 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক : 

চট্টগ্রামসহ  দেশের কয়েকটি জেলায় উদযাপিত হচ্ছে ঈদ-উল-ফিতর। বৃহস্পতিবার (১৩ মে) সকালে সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার দুটি গ্রামসহ সাতকানিয়া, চন্দনাইশ, বাঁশখালী, পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, রাউজান ও ফটিকছড়ির অর্ধশতাধিক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপিত হচ্ছে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করেন। আনোয়ারা উপজেলার বরুমচড়া ও তৈলারদ্বীপ গ্রামে সকাল সাড়ে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জারখীল দরবার শরিফের ভক্তরাও আজ ঈদ উদ্‌যাপন করছেন।

বিজ্ঞাপন

 

এদিকে  চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। কাঁধে কাঁধ মিলিয়ে সামাজিক দূরত্ব মেনেই মুসল্লিরা অংশ নেন ঈদ জামাতে। ঈদগাহ ও মসজিদের সামনে মুড়ি মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা। এছাড়া হাজীগঞ্জ, শাহারাস্তি ও মতলব উত্তরের ৫০টি গ্রামে ঈদ উদযাপন হয়।

 

বিজ্ঞাপন

এছাড়াও  মুন্সিগঞ্জের ৯টি গ্রামে ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। গ্রামগুলো হচ্ছে- সদর উপজেলার আনন্দপুর, শিলই, নায়েবকান্দি, আধারা, মিজিকান্দি, কালিরচর, বাংলাবাজার, বাঘাইকান্দির ও কংসপুরা একাংশ।

এছাড়া মোংলা, বরিশাল, ঝিনাইদহের হরিণাকুন্ডু, দিনাজপুর ও মৌলভীবাজারের বেশ কয়েকটি এলাকায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করা হয়।

 

 

বিষয়ঃ