চাপের মুখে গণপরিবহন চালু করা হয়েছে: জাহিদ মালেক - MB TV

চাপের মুখে গণপরিবহন চালু করা হয়েছে: জাহিদ মালেক

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২১ | ৭:৫৬ 87 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৬, ২০২১ | ৭:৫৬ 87 ভিউ
Link Copied!
 প্রিয়াংকা ইসলাম :
সরকারী ঘোষণার পর লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে সড়কে চলতে শুরু করেছে গণপরিবহন। অর্ধেক যাত্রী আর বর্ধিত ভাড়া নিয়ে গণপরিবহন পরিবহণ চলাচল শুরু হয়েছে। রাজধানী ও জেলার মধ্যে বিভিন্ন মহলের চাপে গণপরিবহন চালু করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
আজ বৃহস্পতিবার বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন ‘করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় করণীয় এবং অক্সিজেন সংকট ও উত্তরণের উপায়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান লকডাউন বা বিধিনিষেধ ঈদুল ফিতর পর্যন্ত বাড়ানোয় ট্রেন ও লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে বিভিন্ন মহলের চাপে গণপরিবহন রাজধানী ও জেলার মধ্যে চলাচলের অনুমতি দেয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বাকি সব গণপরিবহন বন্ধ রাখা হবে। তিনি বলেন, ভারতের কাছ থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত। ভারতেও করোনা নিয়ন্ত্রণে ছিল। স্বাস্থ্যবিধি না মেনে করোনার মধ্যে নির্বাচন, হোলি খেলা, বিয়ে অনুষ্ঠান করায় তাদের সংক্রশন বেড়ে গেছে।
আমাদের সতর্ক হতে হবে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত বাংলাদেশ-ভারত সীমান্ত বন্ধ থাকবে। দেশে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের রোগীর সংখ্যা কমেছে। আমাদের এক সঙ্গে ১২ হাজার রোগীকে চিকিৎসা সেবা দেওয়ার সক্ষমতা রয়েছে। অক্সিজেন সরবরাহের সক্ষমতাও বাড়ানো হয়েছে। এর আগে এদিন ভোর থেকে চলতে শুরু করেছে গণপরিবহন। গত ১৪ এপ্রিল থেকে সরকার ঘোষিত লকডাউনে কঠোর নিষেধাজ্ঞার শুরুর দিন থেকেই গণপরিবহন বন্ধ ছিল। এরপর টানা তিন দফার নিষেধাজ্ঞাতেই চলাচল করেনি গণপরিবহন। আজ থেকে শুরু হওয়া চতুর্থ দফার কঠোর নিষেধাজ্ঞায় সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু হয়েছে।

বিষয়ঃ