1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
শ্বাস নিতে পারছে না দিল্লি! - MB TV
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শ্বাস নিতে পারছে না দিল্লি!

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত সোমবার, ৩ মে, ২০২১

সেনাবাহিনীর কাছে সাহায্য চাইল কেজরি সরকার

প্রিয়াংকা ইসলাম :

করোনা মহামারীর দাপটে হাহাকার করছে ভারতের রাজধানী দিল্লি। হাসপাতালে শয্যা নেই বললেই চলে। অক্সিজেনের অভাবে বাড়ছে মৃতের সংখ্যা। গোরস্থান ও শ্মশানে উপচে পড়ছে সৎকারের জন্য আনা মৃতদেহ।


এহেন পরিস্থিতিতে এবার সেনাবাহিনীর সাহায্য চেয়ে কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকার।

জানা গিয়েছে,ভারতের রাজধানীতে ভয়াবহ করোনা সংকটের মোকাবিলায় সেনাবাহিনীর সাহায্য চেয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে চিঠি লিখেছেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। সেনার সাহায্যে দিল্লিতে কোভিড হাসপাতাল বানাতে চাইছে দিল্লি সরকার। সব মিলিয়ে অক্সিজেনের ব্যবস্থা থাকা ১০ হাজার নন-আইসিইউ শয্যা ও ১ হাজার আইসিইউ বেডের ব্যবস্থা করার উদ্যোগ নিয়েছে কেজরি সরকার। চিঠিতে সিসোদিয়া লেখেন, “করোনা পরিস্থিতিতে দিল্লির স্বাস্থ্যসেবার পরিকাঠামোর উপর প্রচণ্ড চাপ বেড়েছে। তাই দিল্লির মানুষের সাহায্য করার জন্য আমি সেনাবাহিনীর কাছে আবেদন জানাচ্ছি।” এছাড়া, সোমবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সিসোদিয়া বলেন, “অক্সিজেন সরবরাহের জন্য আমাদের দ্রুত সাহায্য চাই। এই মর্মে সেনাবাহিনী-সহ অনেকের কাছে আমরা আবেদন জানিয়েছি। আমরা বেসরকারি সংস্থাগুলির কাছেও সাহায্য চেয়েছি।”

উল্লেখ্য, দিল্লিতে অক্সিজেন নিয়ে রীতিমতো হাহাকার চলছে। কয়েকদিন আগেই কেজরি সরকারের অভিযোগের প্রেক্ষিতে কেন্দ্রীয় সরকারকে দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করার নির্দেশ দেয় দিল্লি হাই কোর্ট। রাজধানীতে কিছুতেই কমছে না সংক্রমণ। বরং প্রতিদিন পরিস্থিতির অবনতিই হচ্ছে। এই অবস্থায় গত শনিবার দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানো হয়। এর আগেও করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণের শৃঙ্খল ভাঙতে এক সপ্তাহ লকডাউনের পথে হেঁটেছিল দিল্লি। এবার ফের বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT