২৪ ঘণ্টায় মৃত্যু ৭৭ শনাক্ত ২৯৫৫

২৪ ঘণ্টায় মৃত্যু ৭৭ শনাক্ত ২৯৫৫

 প্রিয়াংকা ইসলাম :

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৭ জন। এর আগে গতকাল ৭৮ ও গত পরশু ৯৭ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৩০৫ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৯৫৫ জনকে শনাক্ত করা হয়েছে।

 

এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৫৪ হাজার ৬১৪ জন। আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৮ হাজার ২০৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৯৫৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ।

 

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে ৪৩ জন পুরুষ ও ৩৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, আট জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১২ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৩৯২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৭২ হাজার ৩১৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫৪ লাখ ২৩ হাজার ৭৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ০৯ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৬৯। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৪৫৩টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৬১৬ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ২৫ লাখ ৮৯ হাজার ৮৪ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।


Leave a Reply

Your email address will not be published.