1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
২৫ এপ্রিল খুলছে দোকানপাট-শপিংমল - MB TV
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

২৫ এপ্রিল খুলছে দোকানপাট-শপিংমল

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

প্রিয়াংকা ইসলাম :

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৫ এপ্রিল (রোববার) থেকে সারা দেশের দোকানপাট-শপিংমল খুলে দেয়ার সিদ্ধান্ত দিয়েছে সরকার। শুক্রবার (২৩ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এ বিষয় জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

 

এতে বলা হয়েছে, ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে পূর্ববর্তী নিষেধাজ্ঞা শিথিল করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে। প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, আগামী ২৫ এপ্রিল থেকে দোকানপাট-শপিংমল প্রতিদিন ৭ ঘণ্টা অর্থাৎ সাকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। এর আগে গত ১৮ এপ্রিল রাজধানীর নিউমার্কেট ব্যবসায়ী সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ দোকান মালিক সমিতি ২২ এপ্রিল থেকে দোকান ও শপিংমল খুলে দেওয়ার দাবি জানায়।

 

ব্যবসায়ীদের দাবির কথা বিবেচনায় নিয়ে সরকার ২৫ এপ্রিল থেকে দোকানপাট-শপিংমল খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নিয়েছে। তবে স্বাস্থ্যবিধি যাতে কঠোরভাবে মানা হয়, সেদিকে বিশেষ নজর রাখা হবে। তবে দোকানপাট খুললেও গণপরিবহনের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি। এর আগে ১৪ এপ্রিল থেকে চলাচলের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করে ১২ এপ্রিল প্রজ্ঞাপন জারি করে সরকার। সেখানে নিত্যপ্রয়োজনীয় ছাড়া অন্য সকল ধরনের দোকান ও শপিংমল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। পরে লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT