1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
হরতালে স্বাভাবিক রাজধানী, বাইরে বিচ্ছিন্ন সংঘর্ষ - MB TV
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

হরতালে স্বাভাবিক রাজধানী, বাইরে বিচ্ছিন্ন সংঘর্ষ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ২৮ মার্চ, ২০২১

নিউজ ডেস্ক :

 

মোদির সফরবিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহতের প্রতিবাদ ও বিচার দাবিতে হেফাজতে ইসলামের ডাকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতালের প্রভাব খুব একটা দেখা যায়নি রাজধানীতে। দেশের বেশিরভাগ জেলায় সড়কগুলোতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে দেশের বিভিন্নস্থানে সড়ক অবরোধ, পিকেটিং এর মতো ঘটনা ঘটেছে হেফাজতের ডাকা হরতালে।

 

প্রতিনিধিদের পাঠানো সংবাদে বলা হয়েছে, রাজধানীসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। হাতে গোনা কয়েকটি স্থান ছাড়া হরতালের সমর্থনে আর কোথাও পিকেটিং করতে দেখা যায়নি। রাজধানীর গুলিস্তান, বায়তুল মোকাররম ও যাত্রাবাড়ির তুলনায় অন্যান্য এলাকায় যান চলাচল বেশি। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি চলছে গণপরিবহনও। সকালের দিকে যানবাহনের সংখ্যা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন মোড়ে দেখা গেছে যানজট। গাবতলী ও মহাখালী বাসস্ট্যান্ড থেকে ছেড়ে গেছে অনেক দূর পাল্লার পরিবহনও। খোলা রয়েছে অধিকাংশ শপিংমল ও ব্যবসা প্রতিষ্ঠান।

 

বেলা ১১টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় হেফাজতের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ আহত হয়েছেন বেশ কয়েকজন। এদিকে একই সময়ে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় হেফাজত ও পুলিশের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হতে দেখা গেছে। সেখানে পরিস্থিতি থমথমে রয়েছে। বন্ধ রয়েছে দূরপাল্লার পরিবহন চলাচল।

 

সকালে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে অবস্থান নেয় মাদ্রাসা শিক্ষার্থীরা। তবে যান চলাচল ছিলো স্বাভাবিক। সিলেট থেকে বন্ধ থাকে দূরপাল্লার যান ও গণপরিবহন চলাচল। সকালে রাজশাহীতে দাঁড়িয়ে থাকা দুটি বিআরটিসি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।

 

ফেনীতে হরতালের সমর্থনে পিকেটিং করেছে হেফাজতের কর্মীরা। ব্রাহ্মণবাড়িয়া শহরের বিভিন্ন পয়েন্টে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সড়কে অবস্থান নেয় হরতাল সমর্থকরা। নারায়ণগঞ্জের সানারপাড় এলাকায় সড়ক অবরোধ ও বিক্ষোভ হয়েছে। তবে বরিশাল থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস স্বাভাবিক রয়েছে। চলাচল করছে লঞ্চও।

 

এছাড়া গাজীপুর, নোয়াখালী, নরসিংদী, লক্ষ্মীপুর, দিনাজপুরসহ বিভিন্ন জেলায়ও হরতালের প্রভাব না পড়ায় সড়ক-মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। তবে সহিংসতা এড়াতে সারাদেশেই মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT