1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
সব জেলায় পিঠা উৎসব করবে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী - MB TV
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

সব জেলায় পিঠা উৎসব করবে সরকার: সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

নিজস্ব প্রতিবেদক : 

 

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বাঙালির হাজার বছরের ইতিহাসের সঙ্গে মিশে আছে নিজস্ব খাদ্যাভ্যাস। যার একটি স্বতন্ত্র অনুষঙ্গ পিঠা-পুলি।

এখন বিভাগীয় শহরগুলোতে এ পিঠা-পুলির উৎসব হচ্ছে। আগামী বছর থেকে প্রতি জেলায় পিঠা-পুলির উৎসব করা হবে।

বুধবার (১০ মার্চ) নগরের এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে আয়োজিত পিঠা-পুলির উৎসবের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

কে এম খালিদ বলেন, চট্টগ্রামে এই প্রথম পিঠা প্রদর্শনী ও বিক্রয়ের মহোৎসব শুরু হচ্ছে। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে হচ্ছে এ পিঠা প্রদর্শনী।  এটা বিভাগীয় পর্যায়ের আয়োজন। আগামী বছর থেকে জেলায় জেলায় এই আয়োজন করবো আমরা।

 

অনুষ্ঠানে শিশির দত্তের সম্পাদনায় ‘অনিন্দয় নাট্য সম্প্রদায় ৪৫ পেরিয়ে’ নামে একটি বইয়ের মোড়ক উম্নোচন করেন প্রতিমন্ত্রী।

 

পিঠা উৎসব উদ্বোধন অনুষ্ঠানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক মো. লিয়াকত আলী লাকী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছীর উদ্দিন বক্তব্য দেন।

 

১৩ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত পিঠা উৎসব চলবে। এর পাশাপাশি অনুষ্ঠানে সাংস্কুতিক অনুষ্ঠান হবে। এতে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারের শিল্পীরা অংশ নেবেন

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT