এলচের বিপক্ষে মেসিদের নিষ্ঠুর ৩৬-০ রেকর্ড! - MB TV

এলচের বিপক্ষে মেসিদের নিষ্ঠুর ৩৬-০ রেকর্ড!

ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ২৬, ২০২১ | ১২:৪৪ 132 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ২৬, ২০২১ | ১২:৪৪ 132 ভিউ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :

দুই পক্ষের যুদ্ধে এক পক্ষ ৩৬ বার তীর ছুঁড়বে, প্রতিপক্ষকে একবারও আঘাত হানতে দেবে না! এটা রীতিমতো পাশাবিকতা, নিষ্ঠুর, বর্বর, নির্দয় আচরণ! দুর্বলের উপর ক্ষমতাবানের তাণ্ডবলীলা! হ্যাঁ, তথ্যটার সঙ্গে এসব বিশেষণই যায়। কিন্তু এমন নির্দয়, নিষ্ঠুর তাণ্ডবলীলা চালানোর পরও লজ্জায় মাথা কাটা যাচ্ছে না বার্সেলোনার! বরং বুক ফুলিয়ে, মাথা উঁচু করে গর্ব করতে পারছে। কারণ, বার্সেলোনা ও এলচের মধ্যকার ৩৬-০ রেকর্ডটা যে ফুটবল মাঠের কীর্তির। যেখানে বার্সেলোনা ৩৬ : ০ এলচে!

 

বিজ্ঞাপন

গতকাল লা লিগায় এলচের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। নিজেদের ঘরের মাঠ ক্যাম্প-ন্যু’র ম্যাচটাতে এলচেকে ৩-০ গোলে হারিয়েছে মেসিদের বার্সেলোনা। দলকে সহজ এই জয় এনে দিতে মেসি করেছেন জোড়া গোল। তো কালকের এই ৩ গোল নিয়ে দুই দলের সর্বশেষ ১২ ম্যাচে মোট ৩৬টি গোল করল বার্সেলোনা। বিপরীতে এলচে একটিও গোল করতে পারেনি।

 

দলীয় শক্তি-সামর্থে এলচে সিএফ বরাবরই ছোট দল। ১৯২৩ সালে প্রতিষ্ঠার পর থেকে গত ৯৮ বছরে ক্লাবটি স্পেনের শীর্ষ লিগে খেলেছে মাত্র ২২ বার। এবার খেলছে ২৩ বারের মতো। এই ২৩ বারের মধ্যে ১৭ বারই শীর্ষ লিগে খেলেছে ১৯৭৮ সালের আগে। ১৯৭৮ সালের পর এবার নিয়ে মোট ৫ বার শীর্ষ লিগে খেলছে ক্লাবটি। আর শীর্ষে লিগে খেলে বরাবরই বার্সেলোনা, রিয়াল মাদ্রিদের মতো পরাশক্তিদের বিপক্ষে নাস্তানুবাদ হয়েছে। তবে পুঁচকে এলচেকে নিজেদের নিষ্ঠুরতার রূপটা বার্সেলোনাই যেন দেখিয়েছে বেশি।

বিজ্ঞাপন

 

মেসিরা এলচের উপর তাণ্ডবলীলা চালিয়ে যাচ্ছে এখনো। ৩৬-০ রেকর্ডই তার প্রমাণ। তথ্যটা স্পষ্ট করেই বলছে, দুই দলের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতার ছিটে-ফোটাও নেই। দুই দলের লড়াই মানেই দৈত্য বার্সেলোনার একচ্ছত্র রাজত্ব। আার বার্সার একাধিপত্যে বর্তমানে বড় ভূমিকা রাখছেন মেসি।

 

ক্যাম্প-ন্যুতে এসে এলচেকে বার্সার নিষ্ঠুর রূপটা দেখতে হচ্ছে বেশি। কালকের আগে ক্যাম্প-ন্যুতে সর্বশেষ দুই সাক্ষাতেই যেমন আরও বেশি পিষিত হয়ে ফিরতে হয়েছে এলচেকে। কোপা ডেল রে’র ম্যাচ খেলতে এসে বিধ্বস্ত হয়েছে ৫-০ গোলে। লিগে হেরেছিল ৪-০ গোলে। ৯৮ বছরের ক্লাব ইতিহাসে ক্যাম্প-ন্যুতে এসে কখনোই জয় পতাকা উড়াতে পারেনি এলচে।

 

বার্সার বিপক্ষে এলচে সর্বশেষ গোল করার কৃতিত্ব দেখিয়েছিল সেই ১৯৭৭-৭৮ মৌসুমে। তবে নিজেরা একটা গোল করার বিপরীতে সেই ম্যাচটিতে এলচেকে হজম করতে হয়েছিল ৫টি গোল। হারতে হয়েছিল ৫-১ গোলে। সব মিলে সর্বশেষ ১৯ ম্যাচে বার্সেলোনার বিপক্ষে জয় পায়নি এলচে। মানে দুই দলের লড়াইয়ে বার্সেলোনা সর্বশেষ টানা ১৯ ম্যাচে অপরাজিত।

 

হোম-অ্যাওয়ে মিলিয়ে বার্সেলোনার বিপক্ষে এলচে সর্বশেষ জিতেছিল ১৯৭৫ সালে। জিতেছিল ১-০ গোলে। সেই থেকে সর্বশেষ ১৯ ম্যাচের মধ্যে ১৫ বারই হার মেনেছে এলচে। বাকি ৪ বার ড্র সন্তুষ্টি নিয়ে মাঠ ছেড়েছে।

বিষয়ঃ