1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
শিমুলিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল - MB TV
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

শিমুলিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

নিউজ ডেস্ক : 

মুন্সিগঞ্জের শিমুলিয়া ফেরিঘাটে আজও ঘরমুখী মানুষের ঢল নেমেছে। সকাল থেকেই নানা উপায়ে ঘাটে জড়ো হচ্ছেন তারা। আর বেলা বাড়ার সাথে সাথে মানুষের চাপ বাড়তে শুরু করেছে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে।

 

সকাল থেকে যাত্রীর চাপ বাড়তে থাকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। সেসময়, নিষেধাজ্ঞা অমান্য করে ঘাট এলাকা ছেরে যেতে থাকে যাত্রীবাহী ট্রলার। নেয়া হয় অতিরিক্ত যাত্রী। যানবাহন না থাকায় দীর্ঘ পথ অনেকে হেঁটে পৌঁছান ঘাট এলাকায়। যাত্রীদের ভিড় সামাল দিতে সবগুলো ফেরি চলাচল করছে। তবে কয়কদফা বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়তে হয় ঘরমুখী মানুষকে। ব্যাপক জনসমাগম থাকলেও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই কোথাও।

 

তবে শিমুলিয়ার চেয়ে যাত্রী চাপ কম মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে। যদিও বেলা বাড়ার সাথে সাথে ঘাট এলাকায় বাড়তে শুরু করেছে বাড়ি ফেরা মানুষ। ফেরি চলাচল স্বাভাবিক থাকায়, নদী পারাপার হতে তেমন সমস্যায় পড়তে হচ্ছে না বাড়িফেরা মানুষকে। পারাপার করা হচ্ছে যাত্রীবাহী গাড়িসহ পণ্যবাহী যানবাহনও।

 

এদিকে বুধবার দুপুরে পৃথক দুই ঘটনায় ঈদে বাড়ি ফেরার সময় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরীতে যাত্রীচাপে পদদলিত হয়ে ৫ জন মারা গেছেন আর আহত হয়েছেন প্রায় ৫০ জন।

 

বাংলাবাজার ট্রাফিক পুলিশ জানায়, মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে চলাচলকারী ফেরি এনায়েতপুরী থেকে নামতে গিয়ে বেলা দুইটার দিকে পদদলিত হয়ে চারজন মারা যান। এর আগে দুপুর ১২টার দিকে শাহ পরান ফেরিতে পদদলিত হয়ে একজন মারা যান।

 

মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখী মানুষের ঢল আরও বেড়েছে। প্রায় সবগুলো ফেরি চলাচল করলেও অতিরিক্ত চাপ সামলাতে হিমশিম খেতে হয়েছে ঘাট কর্তৃপক্ষকে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT