1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
নিয়ামতপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির শুভ উদ্বোধন  - MB TV
১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

নিয়ামতপুরে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির শুভ উদ্বোধন 

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ১১ এপ্রিল, ২০২১
মোঃ ইমরান ইসলাম, নিয়ামতপুর(নওগাঁ)প্রতিনিধি : 
নওগাঁর নিয়ামতপুর উপজেলায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে শনিবার (১০ এপ্রিল)সকাল ১১ টার দিকে সদর ইউপির তিলিহারী-মুড়িহারী রাস্তায় এ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৪০ দিনের এ কাজের  উদ্বোধন করেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম,সদর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান বজলুর রহমান নঈম,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদ হাসান বিপ্লব,সদর ইউপির সদস্য আতাব উদ্দিন ও আবু বকর সিদ্দিক উপস্থিত ছিলেন।
অপরদিকে,শ্রীমন্তপুর ইউনিয়নের ভাদরন্ড গ্রামে ইজিপিপি প্রকল্পের কাজের উদ্বোধন করেন,অত্র ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বুলু। উপজেলার সদর ও শ্রীমন্তপুর ইউপিসহ ৮টি ইউনিয়নে একযোগে এ প্রকল্পের কাজের উদ্বোধন করেন,স্ব-স্ব ইউপি চেয়ারম্যান, সচিব ও সদস্যগণ।
উপজেলায় মোট ১২৭৮ জন শ্রমিক (ইজিপিপি) প্রকল্পে অংশগ্রহণ করছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।৪০ দিনের এ কর্মসংস্থান কর্মসূচির আওতায় মূলত মাটির কাজ করা হয়। এ কাজের জন্য বিশেষ করে সমাজের অতিদরিদ্র অদক্ষ শ্রমিক হিসেবে নারী-পুরুষরা কাজ করে থাকেন। একদিন কাজের বিনিময়ে তারা ২ শত টাকা করে পারিশ্রমিক পেয়ে থাকেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT