নিয়ামতপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ  - MB TV

নিয়ামতপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ 

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৬, ২০২১ | ১০:২৯ 74 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৬, ২০২১ | ১০:২৯ 74 ভিউ
Link Copied!
 মোঃ ইমরান ইসলাম, নিয়ামতপুর(নওগাঁ) : 
নওগাঁর নিয়ামতপুর উপজেলায় প্রশাসনের হস্তক্ষেপে নবম শ্রেণির এক ছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে। সোমবার(০৫ এপ্রিল)উপজেলার ভাবিচা ইউনিয়নের ঈশ্বরদোত্তর গ্রামে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন,উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নিলুফা সরকার।
নিলুফা সরকার জানান,স্থানীয় লোকজনের মাধ্যমে তিনি জানতে পারেন উপজেলার ভবানীপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। সোমবার দুপুরে তিনিসহ পুলিশ নিয়ে বিয়েবাড়িতে উপস্থিত হন। তাঁদের দেখে মেয়ের মাসহ অন্যরা বাড়ি থেকে পালিয়ে যান।
এ সময় বরের পিতা ও ঘটকে ঘটনা স্থানে পাওয়া যায়। বাল্যবিয়ের আয়োজন করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বরের পিতাকে ৪ হাজার টাকা জরিমানা ও ঘটকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। পরে সেখানে মেয়ের মাকে বাল্যবিবাহের কুফল ও আইনি নিষেধাজ্ঞার কথা বুঝিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেওয়া হয়। তার মেয়েকে ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়। তিনি আরোও জানান, বাল্যবিবাহে শিশু, পরিবার, সমাজ ও রাষ্ট্রের উপর ক্ষতিকর প্রভাব পড়ে। জনস্বার্থে এ ধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে।

বিষয়ঃ