সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার ভেঙ্গে গোডাউন তৈরী করলেন এক ব্যাবসায়ী - MB TV

সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার ভেঙ্গে গোডাউন তৈরী করলেন এক ব্যাবসায়ী

ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১৭, ২০২১ | ১১:১৯ 142 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১৭, ২০২১ | ১১:১৯ 142 ভিউ
Link Copied!

 

মোঃ মাইনুল হক, নীলফামারী জেলা প্রতিনিধি:

 

বিজ্ঞাপন

সৈয়দপুর পৌর শহরের মহিলা কলেজ সংলগ্ন মুন্সিপাড়ায় রেলওয়ের সরকারী কোয়ার্টার ৭ লাখ টাকায় বিক্রি করা হয়েছে এমন তথ্য পাওয়া গেছে। ৩৯০ নম্বর ওই রেল কোয়ার্টার বেচা কেনা নিয়ে কয়েক দিন থেকে এলাকার প্রভাবশালী কতিপয় দালালদের মধ্যে চলে আসছে দেন দরবার। সরকারী এ রেলওয়ে কোয়ার্টার দীর্ঘদিন থেকে দখল করে সেখানে বসবাস করে আসছিল রাসেদ নামে এক ব্যক্তি। বর্তমানে তিনি ওই সরকারী রেলওয়ে কোয়ার্টারটি এলাকার কতিপয় ভুমি দস্যুর সাথে হাত মিলিয়ে এমদাদুল নামে এক ব্যবসায়ির কাছে বিক্রি করে দেন।

 

ক্রেতা সেটি নেয়ার পর হাত দিয়েছেন মেরামত কাজে। এভাবে মুন্সিপাড়ায় সরকারী রেলওয়ে কোয়ার্টার বিক্রি হয়ে আসছে অহরহ। সরকারী কোয়ার্টার কিভাবে ক্রয় করলেন এ বিষয়ে জানতে চাইলে এমদাদুল নামে ওই ব্যবসায়ি জানান আমার দোকানের মালামাল রাখার জায়গা ছিলো না তাই এটি আমি ক্রয় করি। তবে সরকারী রেলওয়ে কোয়ার্টার এভাবে নেয়া আমার অন্যায় হয়েছে। তিনি বিষয়টি পত্র পত্রিকায় না লেখার জন্য অনুরোধ করেন। এ ব্যাপারে দায়িত্বে থাকা রেলওয়ের আই ও ডব্লিউ শরিফুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি ছুটিতে থাকায় কোন মন্তব্য নেয়া যায়নি।

বিজ্ঞাপন

 

তবে কানঙ্গো জিয়াউল ইসলাম জানান সরকারী রেল কোয়ার্টার বিক্রির বিষয়টি আমার জানা নেই। তবে যারা এর সাথে জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে উদ্ধার করা হবে সরকারী ওই কোয়ার্টার। সরকারী রেল কোয়ার্টার বেচা বিক্রির বিষয়ে কথা হয় বাংলাদেশ রেলওয়ে সৈয়দপুর এর সহকারী নির্বাহী প্রকৌশলী (এ ই এন ) আহসান আহমেদ এর সাথে তিনি বলেন আমি অফিসিয়াল কাজে কয়লা খনিতে রয়েছি। ফিরে এসে সরকারী সম্পত্তি যারা বেচা বিক্রি করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেব।

বিষয়ঃ