টানা তিনদিনের ছুটিতে পর্যটক মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত - MB TV

টানা তিনদিনের ছুটিতে পর্যটক মুখর কুয়াকাটা সমুদ্র সৈকত

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৫, ২০২৩ | ৭:১১ 251 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ৫, ২০২৩ | ৭:১১ 251 ভিউ
Link Copied!

 

মাসুমা জাহান,বরিশাল:

ঈদুল ফিতরের ছুটির রেশ কাটতে না কাটতেই টানা তিন দিনের ছুটিতে সমুদ্রসৈকত কুয়াকাটায় পর্যটক অর্থাৎ ভ্রমণপিপাসুদের ঢল নেমেছে।কুয়াকাটার অধিকাংশ হোটেল-মোটেল ও রিসোর্টের রুম বুকিং হয়ে গেছে।টানা তিন দিনের ছুটির কারণে পর্যটকের এমন উপস্থিতি হয়েছে বলে মনে করছে হোটেল-মোটেল কর্তৃপক্ষ।তথ্যমতে,গতকাল বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে টানা তিন দিনের ছুটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘বুদ্ধ পূর্ণিমা’ উপলক্ষে সরকারি ছুটি এবং পরের দিন শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটিসহ মোট তিনদিন ছুটি হওয়ায় পর্যটকদের দৃষ্টি এখন সাগর সৈকত কুয়াকাটায়।এর আগে পবিত্র ঈদুল ফিতরের পাঁচ দিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

কিছুদিন তীব্র গরমে জনজীবন স্থবির ছিল,তাই পর্যটকরা ঘর থেকে বের হননি।এখন গরম কিছুটা কমে যাওয়ায় এবং সরকারি ছুটি একটু বেশি হওয়ায় হাজার হাজার পর্যটকের আগমন ঘটবে বলে মনে করছেন টুরিস্ট পুলিশসহ স্থানীয় ব্যবসায়ীরা।

কুয়াকাটায় আসা পর্যটকরা কুয়াকাটার আশপাশে দর্শনীয় স্থান দেখার জন্য ছুটছেন।পর্যটকদের নিরাপত্তায় সৈকতের বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল জোরদার করা হয়েছে। সমুদ্রসৈকতে দাঁড়িয়ে সূর্যোদয়-সূর্যাস্ত অবলোকনের পর পর্যটকরা ছুটে যান রাখাইনদের আদি কুয়া অথবা রাখাইন পল্লীতে।কুয়াকাটার জিরো পয়েন্ট সংলগ্ন এলাকায় রয়েছে নজরকাড়া প্যাগোডা।এছাড়া রয়েছে রাখাইন মহিলা মার্কেট, মিশ্রিপাড়ায় অবস্থিত এশিয়ার সর্ববৃহৎ সীমা বৌদ্ধ বিহার, ইকোপার্ক,লেম্বুরচর,শুঁটকিপল্লী, ইলিশ পার্কসহ বিভিন্ন আকর্ষণীয় স্থান।

বিজ্ঞাপন

বাগেরহাট থেকে আসা পর্যটক সোহাগ (৩৪) বলেন,আগের থেকে কুয়াকাটা সৈকতের পরিবেশ অনেক সুন্দর হয়েছে। সৈকতের সৌন্দর্যে বিমোহিত হয়ে বারবার আসি কুয়াকাটায়।

রাজধানী ঢাকার মহাখালী থেকে বেড়াতে আসা পর্যটক মোসা. জান্নাত আরা নুড়ি বলেন,সমুদ্রের বিশালতা আমাকে মুগ্ধ করেছে।ঢেউ,বালু আর পানি সব মিলিয়ে একটা দারুণ পরিবেশ,যা অনেকদিন মনে থাকবে।

আবাসিক হোটেল সি ক্রাউনের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুজ্জামান খান বলেন,আমাদের হোটেলে তিন দিনের জন্য সব রুম বুকিং আছে।কনফিডেন্স টুরিস্ট সেন্টারের অপারেটর মোঃ সবুজ মৃধা বলেন, কুয়াকাটায় বেড়াতে আসার আগেই পর্যটকরা আমাদের কাছে বিভিন্ন স্পটের তথ্য জেনে নেন।বিভিন্ন হোটেল-মোটেলের রুম বুকিংয়ে সহায়তা গ্রহণ করেন।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সেক্রেটারি কে এম জহির সাংবাদিকদের বলেন,টানা তিন দিনের ছুটির কারণেই মূলত পর্যটকদের চাপ একটু বেশি। এছাড়াও সবসময়ই এখন কুয়াকাটায় পর্যটকরা কম বেশি বেড়াতে আসেন।কুয়াকাটা হোটেল-মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি মোতালেব শরীফ বলেন,এক সপ্তাহ আগে থেকেই পর্যটকরা হোটেল বুকিং সম্পন্ন করেছেন।

টুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ সাংবাদিকদের বলেন,আমরা সর্বদা নিরাপত্তায় নিয়োজিত আছি।যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে আমরা দিন রাত কাজ করে যাচ্ছি|এখন পর্যন্ত কোন অবাঞ্ছনীয় ঘটনা ঘটেনি|

 

বিষয়ঃ