টিকাতেও কমছে না বিশ্বব্যাপি মৃত্যু - MB TV

টিকাতেও কমছে না বিশ্বব্যাপি মৃত্যু

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১১, ২০২১ | ১:০০ 105 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১১, ২০২১ | ১:০০ 105 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক : 

বিশ্বব্যাপি চলছে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম। তবে কোনভাবেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না সংক্রমণ ও মৃত্যু। সময় যতই যাচ্ছে আক্রান্তের সঙ্গে সঙ্গে মৃত্যুর সংখ্যাও বেড়ে চলেছে। গত একদিনে বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৯ হাজার ৪৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ২০৫ জন।

 

বিজ্ঞাপন

আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ২৬ লাখ ৩১ হাজার ২৬৫ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১১ কোটি ৮৬ লাখ ২১ হাজার ২৪৫ জন মানুষ।

 

তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন অনেক মানুষ। এ পর্যন্ত করোনায় আক্রান্তের মধ্যে ৯ কোটি ৪২ লাখ ৩১ হাজার ৮৫০ জন সুস্থ হয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

 

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

এ মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৯৮ লাখ ৬২ হাজার ১২৪ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৪২ হাজার ১৯১ জন।

 

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১২ লাখ ৮৪ হাজার ৩১১ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ১ লাখ ৫৮ হাজার ২১৩ জন।

 

তৃতীয় অবস্থানে থাকা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১২ লাখ ৫ হাজার ৯৭২ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ২ লাখ ৭০ হাজার ৯১৭ জন।

 

তালিকায় রাশিয়ার অবস্থান চতুর্থ। পঞ্চম স্থানে ব্রিটেন। বাংলাদেশের অবস্থান ৩৩।

বিষয়ঃ