1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
খাগড়াছড়ি পার্বত্য জেলায় নবনির্মিত জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন - MB TV
২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

খাগড়াছড়ি পার্বত্য জেলায় নবনির্মিত জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ি পার্বত্য জেলায় নবনির্মিত জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন করলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি । এসময় তিনি নারী ও শিশুর সুরক্ষা বিষয়ে মতবিনিময় সভায় অংশ নেন।

গতকাল খাগড়াছড়ি পার্বত্য জেলায় নবনির্মিত জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন উদ্বোধন করেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি ।

খাগড়াছড়ি গণপূর্ত অধিদপ্তর প্রায় ১৩ কোটি টাকা ব্যয়ে খাগড়াছড়ি জেলা শিশু একাডেমি কমপ্লেক্স ভবন নির্মান করেছে। উদ্বোধনের সময় পার্বত্য চট্টগ্রাম সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, জাতীয় মহিলা সংসদের কেন্দ্রীয় চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য চেমন আরা তৈয়ব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ সায়দুল ইসলাম, মহিলা অধিদপ্তরের মহা পরিচালক রাম চন্দ্র দাস, বাংলাদেশ শিশু একাডেমীর মহাপরিচালক জ্যাতি লাল কুরী, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে খাগড়াছড়ি জেলা শিশু একাডেমি মিলনায়তনে নারী ও শিশুর সুরক্ষা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দ্রীরা এমপি বলেন, নারী ও শিশুর সুরক্ষায় বর্তমান সরকার পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছে, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর অর্থনতিক উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণ, আর্থিক সহায়তা, সামাজিক নিরাপত্তা ও পণ্য বিপণন নেটওয়ার্ক প্রতিষ্ঠা করেছে। সকল বিভাগ, জেলা ও উপজলায় বহুমুখী কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করা , বাল্য বিবাহ প্রতিরোধ জন সচেতনতা সৃষ্টি করা এবং নারী ও শিশুর সুরক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি। এসময় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, নারী নেত্রী, জেলা মহিলা আওযামীলীগ নেত্রী, যুব মহিলালীগ নেত্রীসহ সফল নারী উদ্যাক্তা, সামাজিক ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী দুটি সমিতিকে আর্থিক অনুদানের চেক ও অসহায় দুঃস্থ মহিলাকে খাদ্যশস্য সাহায্য প্রদান করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT