1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
মঠবাড়িয়ায় কামিল মাদ্রাসায় অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ - MB TV
১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় কামিল মাদ্রাসায় অধ্যক্ষ নিয়োগে অনিয়মের অভিযোগ

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

 

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেগম শেখ ফজিলাতুন্নেসা কামিল মাদ্রাসায় শূণ্যপদে অধ্যক্ষ নিয়োগে সীমাহীন দূর্ণীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসি ও অভিভাকদের পক্ষ থেকে আমিরুর ইসলাম সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জানা গেছে, ওই মাদ্রাসার অধ্যক্ষ পদটি চলতি বছরের ২৮ ফেব্রæয়ারি শূণ্য হয়। নিয়ম অনুযায়ী ১৫ বছরের উপাধ্যক্ষ পদে চাকুরির অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি অধ্যক্ষ পদে আবেদন করতে পারবেন। কিন্তু ওই মাদ্রাসায় সহকারি মৌলভী পদে নিয়োগপ্রাপ্ত সদ্য প্রভাষক সাবেক অধ্যক্ষের ছেলে নজরুল ইসলাম শরীফকে অধ্যক্ষ পদে নিয়োগের পাঁয়তারা চলছে। নজরুল ইসলামকে ২০১৩ সালে বাঁকা পথে প্রভাষক হিসেবে নিয়োগ দেয়া হয়। বাঁছাই কমিটি দূর্ণীতির মাধ্যমে বর্তমানে সহকারি অধ্যাপক নজরুল ইসলামকে ১৬ বছর ৪ মাসের অভিজ্ঞতা সনদ প্রদান করেন। অথচ এ শিক্ষা প্রতিষ্ঠানে ৪ জন সিনিয়র প্রভাষক থাকা সত্তেও জুনিয়র প্রভাষককে সহকারি অধ্যাপক দেয়া হয়েছে। বঙ্গমাতার নামে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানে এমন সীমাহীন দূর্ণীতিতে শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসির মধ্যে চাঁপা উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যপারে জানতে অভিযুক্ত নজরুল ইসলাম বলেন, যথাযথ অভিজ্ঞতার আলোকে আমি প্রয়োজনীয় কগজপত্র সহ অধ্যক্ষ পদেও জন্য আবেদন করেছি।
ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন বলেন, পদ অনুযায়ী যথাযথ অভিজ্ঞতা ও প্রয়োজনীয় কাগজ পত্র না থাকলে তাকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হবে না।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুর ইসলাম ভূঞা বলেন, আমিও লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT