1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
চীনে ১৬৬ বার মৃদু ভূকম্পন অনুভূত, ২০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত - MB TV
১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

চীনে ১৬৬ বার মৃদু ভূকম্পন অনুভূত, ২০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত শনিবার, ২২ মে, ২০২১

নিউজ ডেস্ক : 

চীনে শক্তিশালী ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ২৭ জন। শুক্রবার (২১ মে) দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইউনানে পরপর চারবার ভূমিকম্প অনুভূত হয়। এরপর অন্তত ১৬৬টি মৃদু ভূকম্পন অনুভূত হয়। এতে প্রায় ২০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

 

শুক্রবার স্থানীয় সময় রাত ৯টায় চীনের ইউনান প্রদেশে আঘাত হানে শক্তিশালী ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্প। এরপর পরবর্তী দুই ঘণ্টায় আরও তিনবার ভূমিকম্প অনুভূত হয় প্রদেশটিতে। প্রত্যেকটির মাত্রা ছিল ৫ থেকে ৬-এর মধ্যে।

 

চীনা বার্তা সংস্থা সিনহুয়া বলছে, ভূমিকম্পের পর আজ শনিবার সকাল পর্যন্ত অন্তত ১৬৬ বার মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে প্রদেশটিতে। ভূমিকম্পে হতাহতের ঘটনাও ঘটেছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

শুক্রবারের ভূমিকম্পে বিধ্বস্ত হয়েছে ২০ হাজারের বেশি ঘরবাড়ি। রাতেই ৭০ হাজারের বেশি মানুষকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। উদ্ধার তৎপরতা এখনো অব্যাহত রেখেছে চীনা কর্তৃপক্ষ।

 

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারত ও মিয়ানমারের বিভিন্ন অঞ্চলে ভূমিকম্প অনুভূত হয়েছে। তবে এখন পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT