নড়াইল জেলা পুলিশের সাফল্য ও অর্জন সংক্রান্ত প্রেস ব্রিফিং। - MB TV

নড়াইল জেলা পুলিশের সাফল্য ও অর্জন সংক্রান্ত প্রেস ব্রিফিং।

ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৮, ২০২৩ | ৭:৪১ 454 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ এপ্রিল ৮, ২০২৩ | ৭:৪১ 454 ভিউ
Link Copied!

এম,মাহমুদুল হাসান (নিপুন)।
জেলা (প্রতিনিধি) নড়াইল।

নড়াইলে এপ্রিল মাসের প্রথম সপ্তাহে পুলিশের অর্জন ও সফলতা সংক্রান্ত বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোসাঃ সাদিরা খাতুন মহোদয়।আজ,৮ এপ্রিল (শনিবার) জেলা পুলিশের সফলতা ও অর্জন গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন। তিনি বলেন, রমজান মাসে ক্রেতাদের মাঝে স্বস্তি ফেরাতে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি প্রতিরোধে নিয়মিত বাজার মনিটরিং করছে নড়াইল জেলা পুলিশ। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল, স্বাভাবিক ও সহনশীল পর্যায়ে রাখতে এবং আর্থিক লেনদেনের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে যথাক্রমে চেম্বার অব কমার্স, ব্যবসায়ী মহল, বণিক সমিতি ও ব্যাংকারদের সাথে মতবিনিময় করা হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন, জনাব মোঃ রিয়াজুল ইসলাম তিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ),জনাব তারেক আল মেহেদী অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম অ্যান্ড অপরেশন্স) দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার,(সদর সার্কেল) জনাব মোঃ সাজেদুল ইসলাম,অফিসার ইনচার্জ, জেলা (গোয়েন্দা শাখা,) জনাব,এস এম কামরুজ্জামান (পিপিএম) সহ সাংবাদিক বৃন্দ ।

পুলিশ সুপার জনাব মোসাঃ সাদিরা খাতুন জানান, মাদক বিরোধী অভিযান চালিয়ে গত এক সপ্তাহে ৯৩০ পিস ইয়াবা ট্যাবলেট, ৪ কেজি ৫০ গ্রাম গাঁজা উদ্ধারসহ মাদক বিক্রয়ের ৩,৫০০ টাকা জব্দ করেছে পুলিশ। এ সংক্রান্তে ৪ জন মাদক কারবারি এবং ২ টি পুরাতন ব্যাটারী চালিত ভ্যান উদ্ধারসহ ১ জন চোর ও ৩ জন ছিনতাইকারীকে আটক করা হয়েছে। বিস্ফোরক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তারসহ ৬০ টি গ্রেপ্তারি পরোয়ানা নিষ্পত্তি, বিভিন্ন মামলার ১২ জন আসামি গ্রেপ্তার এবং বিভিন্ন অপরাধে ১০ জনকে আটক করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে। ১৫ টি মামলার আলামত নিষ্পত্তি এবং আদালতে ৬২ টি Non-Execution Report (এনইআর) দাখিল করা হয়েছে। এছাড়াও হারিয়ে যাওয়া ৭ টি মোবাইল ফোন জিডি মূলে উদ্ধার করে প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করা হয়েছে। নড়াইল জেলার বিভিন্ন থানা পুলিশ গত ৭ দিনে বিভিন্ন এলাকায় ২০ টির অধিক বিট পুলিশিং/উঠান বৈঠকের মাধ্যমে আত্মহত্যা,বাল্যবিবাহ রোধ, গুজব ও নারীর প্রতি সহিংসতা বন্ধ করার লক্ষ্যে জন সচেতনতা মূলক প্রচারণা চালিয়েছে এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এর মাধ্যমে ৬০ জনের অধিক সেবা প্রত্যাশীদের সেবা প্রদান করেছে।

বিজ্ঞাপন

জেলা বিশেষ শাখা(ডিএসবি) গত এক সপ্তাহে ২৮০ টি পাসপোর্ট ভিআর, ১০ টি চাকুরি ভিআর এর তদন্ত কার্যক্রম সম্পন্ন করেছে এবং যথাসময়ের মধ্যে ১২৫ টি পুলিশ ক্লিয়ারেন্স প্রদান করেছে। অন্যদিকে, নড়াইল ট্রাফিক পুলিশ বিভাগ এক সপ্তাহে বাস, ট্রাক, পিকআপ, মাইক্রো, প্রাইভেটকার, মোটরসাইকেল, নছিমন/করিমন, আলম সাধু, থ্রি হুইলারসহ মোট ৩,৬৭৯ টি যানবাহন চেক করতে সক্ষম হয়। এ সময় ৭০ টি যানবাহন আটকসহ মোট ৫৫টি মামলায় ১,৭৭,০০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৬১ টি মামলা নিষ্পত্তি করে ২,০৯,২৫০ টাকা জরিমানা আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এছাড়া নড়াইল সদর উপজেলার সড়াতলা গ্রামে গত ০৪ নভেম্বর ২০২২ ইং তারিখে গলা কেটে ও পুড়িয়ে নিজ স্ত্রী আছিয়াকে হত্যা করে তার পাষণ্ড স্বামী রনি শেখ(২৪)। হত্যাকাণ্ডের পর মাত্র ১৪ ঘন্টার মধ্যে মূল আসামী ও তার প্রধান সহযোগীকে গ্রেপ্তার করতে সক্ষম হয় জেলা পুলিশ। কিন্তু স্থানীয় কিছু লোকদের অত্যাচারের হাত থেকে মুক্তি মেলেনি স্বামী-সন্তান হারা মৃত আছিয়ার মা রেবেকা বেগমের। আশ্রয়ের আশায় মানুষের দ্বারে দ্বারে ঘুরেছেন। নিরুপায় হয়ে তিনি পুলিশ সুপার মহোদয়ের শরনাপন্ন হন। অবশেষে গত ৪ এপ্রিল নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোসাঃ সাদিরা খাতুন মহোদয়ের হস্তক্ষেপে এই অসহায় মা ফিরে পান তার বসবাসের নিজ ঠিকানা।

 

বিজ্ঞাপন

বিষয়ঃ