খাগড়াছড়ি জেলার রামগড়ের জগন্নাথপাড়া এলাকায় রের্কডীয় ভুমি জোরপুর্বক দখল করে বসবাস - MB TV

খাগড়াছড়ি জেলার রামগড়ের জগন্নাথপাড়া এলাকায় রের্কডীয় ভুমি জোরপুর্বক দখল করে বসবাস

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১০, ২০২১ | ৭:২৬ 102 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১০, ২০২১ | ৭:২৬ 102 ভিউ
Link Copied!

অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবীতে খাগড়াছড়িতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

বিপ্লব তালুকদার,  খাগড়াছড়ি :

খাগড়াছড়ি জেলার রামগড়ের জগন্নাথপাড়া এলাকায় রের্কডীয় ভুমিতে জোরপুর্বক দখল করে বসবাস এবং অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবীতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।
আজ বুধবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভুমির মালিক নিলুফা আক্তার অভিযোগ করেন, দখলদাররা প্রভাবশালী হওয়ায় তারা কোন প্রতিকার পাচ্ছে না। উল্টো প্রতিনিয়ত হুমকির সম্মুখীন হচ্ছেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নিলুফা আক্তারের বড়ছেলে তানবির হোসেন। এ সময় ছোট ছেলে ইনহাজ হোসেন উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, ২০০৩ সালে রামগড় উপজেলার ২৩৫ নং নাকাপা মৌজার ১৬৮/২২৬ হোল্ডিং এর ১১০৬ দাগে ৪০ শতক ভুমি ক্রয় করে নিজ নামে রের্কডভুক্ত করে খাজনাদি পরিশোধ করে আসছেন। উক্ত ভুমির কিছু অংশ সুনীল ঘোষ, রাজন মালি ও সুজন বড়–য়া ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছিল। নতুনঘর নির্মান ও সংস্কারের প্রয়োজনে ঘরছেড়ে দিলে বল্লে তারা ছেড়ে যেতে অস্বীকার করে এবং ভাড়া প্রদানও বন্ধ করে দেয়। ফলে বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেন। ২০১২ সালে বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ ৩০ দিনের মধ্যে দখলদারদের ভুমি ত্যাগ করার নির্দেশ দিয়ে রায় প্রদান করেন। কিন্তু রায়ের পর ৯ বছর অতিবাহিত হলেও অভিযুক্তরা দখল ছাড়ছে না।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, এ ব্যাপারে থানা পুলিশের দারস্থ হয়েও কোন প্রতিকার পাচ্ছেন না। উল্টো তাদের অব্যাহত হুমকীতে নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

বিষয়ঃ