1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
রংপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন - MB TV
১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

রংপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালন

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

 

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন ১০ ডিসেম্বরে প্রতিষ্ঠা লাভ করে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর এই তারিখে আন্তর্জাতিক মানবাধিকার দিবস হিসেবে পালন করা হয়। এরই অংশ হিসেবে রংপুরে দিবসটি পালন করেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্হা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর রংপুর বিভাগীয় কমিটি।
শুক্রবার (১০ ডিসেম্বর) সকালে আসকের বিভাগীয় কমিটির আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় হতে একটি র্যালী নগরীর মূল মূল সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যূরালে গিয়ে ফুলের শ্রদ্ধা নিবেদন করে সেখানে সংক্ষিপ্ত বক্তব্য উপস্থাপন করেন।

বক্তব্যে বক্তারা বলেন, আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস, আসুন আজকের দিনে আমরা শপথ গ্রহণ করি, সদা সর্বদা আমরা মানবতার সেবা প্রদান করবো। আমরা এখনো দেখি বাংলাদেশে আইনী শাসনে অবহেলা রয়েছে। কতিপয় পুলিশ কিছু অর্থের বিনিময়ে সত্যকে মিথ্যা হিসেবে উত্থাপন করছে। যা মানবাধিকার লংঘন। এসব কাজের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং মানবাধিকার সংস্হাগুলোকে সত্যের সন্ধানে এগিয়ে আসতে হবে। পাশাপাশি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে আমাদের সততার আইনের প্রতিষ্ঠা করতে হবে। আলোচনা সভায় আসকের বিভাগীয় কমিটির সভাপতি এজাজ আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বাবুর সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, রংপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল ইসলাম, আসক বিভাগীয় কমিটির সহ সভাপতি তারিকুজ্জামান তারিক, সহ সভাপতি.মামুনুর রশীদ,.
যুগ্ন সাধারণ সম্পাদক মোখলেসুর রহমান, সাজ্জাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ও সাংবাদিক আলামীন, দপ্তর সম্পাদক হিমেল মিত্রা, শিক্ষা বিষয়ক সম্পাদক সোহেল রানা সুমন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন রুবেলসহ কমিটির সদস্যবৃন্দ ও নগরীর গন্যমান্য ব্যাক্তি বর্গ।

উল্লেখ্য সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবসের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT