1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
দীর্ঘ ৬ বছর পর জি এ দিয়ে 'টন্সিললেকটোমি' অপারেশন পটিয়া হাসপাতালে - MB TV
১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

দীর্ঘ ৬ বছর পর জি এ দিয়ে ‘টন্সিললেকটোমি’ অপারেশন পটিয়া হাসপাতালে

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

পটিয়া প্রতিনিধি- নয়ন শর্মা

স্বামী পরিত্যক্তা ২ সন্তানের জননী কুসুমপুরা ইউনিয়নের কলি আক্তার, দীর্ঘদিন ধরে গলায় জটিল অসুখ নিয়ে ভুগছিলেন। তার চিকিৎসা একদিকে যেমন জটিল তেমন ব্যয়বহুল। এ অবস্থায় পটিয়া হাসপাতালে ভর্তি হলে নাক- কান-গলা বিশেষজ্ঞ পটিয়া হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মানব কুমার চৌধুরী ও জুনিয়র কনসালটেন্ট( এনেস্থিসিয়া ) ডাঃ সৌমেন বড়ুয়া মহিলাটির ” টন্সিললেকটোমি” সফল অপারেশন করেন।
চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচলক  হাসান শাহরিয়ার কবীর তার ফেসবুক একাউন্টে বিষয়টি শেয়ার করে লেখেন, চট্টগ্রামের আর কোন উপজেলায় এ ধরনের জটিল অপারেশন সম্ভবত হয়নি।
পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সব্যসাচী নাথ বলেন , “৬ বছরের অধিক সময় পর আজ প্রথম পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেনারেল এনেস্থেসিয়া দিয়ে Tonsillectomy অপারেশন করা হল। চট্টগ্রামের মধ্যে এটা একটি উদাহরণ।বিকল থাকা এনেস্থিসিয়া মেশিন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে স্থানীয়ভাবে মেরামত এর মাধ্যমে সচল করা হয়। তিনি বলেন বরাদ্দকৃত ওটি লাইট স্থাপন, নতুন এনেস্থিসিয়া মেশিন ও ডায়াথার্মি মেশিন বরাদ্দ হলে শল্য স্বাস্থ্য সেবা আরো বৃদ্ধি পাবে।
এই ব্যাপারে যোগাযোগ করা হলে ডাঃ সৌমেন বড়ুয়া বলেন আমাদের চাহিদা মোতাবেক নতুন এনেস্থিসিয়া মেশিন ও ডায়াথার্মি পাওয়া গেলে অপারেশন রোগীর স্বাস্থ্য সেবা আরো বেগবান হবে।।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT