1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত ৬৩ জন - MB TV
২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আক্রান্ত ৬৩ জন

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ৭ মার্চ, ২০২১

চট্টগ্রাম সংবাদদাতা :

 

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৬০৭টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৬৩ জনের। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হলেন ৩৫ হাজার ৫৫২ জন।
এসময়ে করোনায় একজন মৃত্যুবরণ করেছেন।

রোববার (৭ মার্চ) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

অন্যদিকে চট্টগ্রামে করোনার টিকাদান কার্যক্রমে সর্বশেষ টিকা নিয়েছেন ৯ হাজার ৮৬৬ জন। এখন পর্যন্ত ৩ লাখ ২৪ হাজার ৫২৭ জন টিকা গ্রহণ করেছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি)৮৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৭ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৬৩টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৬টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪১টি নমুনা পরীক্ষা করে ১২ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তবে এইদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে দুইটি নমুনা পজেটিভ শনাক্ত হয়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬০৭টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৫৪ জন এবং উপজেলায় ৯ জন।

তিনি আরও বলেন, করোনার টিকা কার্যক্রমে গতকাল টিকা নিয়েছেন ৯ হাজার ৮৬৬ জন। এর মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৬ হাজার ৪০৫ জন এবং উপজেলায় ৩ হাজার ৪৬১ জন।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT