1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান শারমিন গড়লেন ইতিহাস - MB TV
১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান শারমিন গড়লেন ইতিহাস

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

 

প্রিয়াংকা ইসলাম :

ছেলেদের ক্রিকেটের দুর্দিনে দোর্দণ্ড প্রতাপে এগিয়ে যাচ্ছে নারী ক্রিকেট। বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। বিশাল স্কোরে জিতেছে বাংলার বাঘিনীরা!
যেখানে সেঞ্চুরি পেয়েছেন শারমিন আক্তার সুপ্তা।নারী ক্রিকেটে প্রথম সেঞ্চুরিয়ান তিনিই হলেন।শুধু তাই নয়, এটি বাংলাদেশের নারী ক্রিকেটে একদিনের ম্যাচে প্রথম সেঞ্চুরি। এর আগে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংস ছিল সালমা খাতুন ও রুমানা আহমেদের। ভারতের বিপক্ষে ২০১৩ সালে আহমেদাবাদে অপরাজিত ৭৫ রানের ইনিংস খেলেছিলেন সালমা। পরের ম্যাচে একই প্রতিপক্ষের সঙ্গে একই ভেন্যুতে রুমানাও করেন ৭৫।

জিম্বাবুয়ের হারারেতে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটিতে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় যুক্তরাষ্ট্র। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। এ দুজন মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৯৬ রান।

৫ চারে ৫৬ বলে ৪৭ রান করেন মুর্শিদা খাতুন। কান্দালানার বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান তিনি। এরপর ২৬ বলে ৩৩ রান করে আউট হয়ে যান নিগার সুলতানাও। তিনি রান আউটে কাটা পড়েন।

এরপরই ফারজানা হকের সঙ্গে জুটি গড়েন শারমিন আক্তার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুজনেই অপরাজিত আছেন। ৯ চারে ১২০ বলে ১০৪ রান করেছেন শারমিন। আর ফারজানা অপরাজিত আছেন ৫৮ বলে ৬৩ রানে। ৪৩ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ২৬৮ রান করেছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT