1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
চিটাগাং চেম্বার সভাপতির সাথে জাপান রাষ্ট্রদূতের মতবিনিময় - MB TV
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

চিটাগাং চেম্বার সভাপতির সাথে জাপান রাষ্ট্রদূতের মতবিনিময়

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ৭ নভেম্বর, ২০২১

ঈসা মোহাম্মদ :    

 

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি (H.E. Mr. Ito Naoki) ০৭ নভেম্বর সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম’র সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

 

এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর এবং দূতাবাসের জনসংযোগ ও সংস্কৃতি প্রধান কোমিনে কেন উপস্থিত ছিলেন।

 

রাষ্ট্রদূত ইতো নাওকি চিটাগাং চেম্বার, জেটরো এবং জেবিসিসিআই’র মধ্যে সমঝোতা স্মারকের কথা উল্লেখ করে বলেন, এই সমঝোতাটি বাংলাদেশ এবং জাপানের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক মজবুত করতে সহায়ক ভূমিকা পালন করছে। এই সমঝোতার আওতায় পরিকল্পিত বে অব বেঙ্গল গ্রোথ সামিটকে আগামী বছর জাপান-বাংলাদেশের ৫০ বছরের সুসম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য একটি প্রশংসনীয় পদক্ষেপ বলে উল্লেখ করেন এবং দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রকাশ করেন।

 

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বে অব বেঙ্গল গ্রোথ সামিটের জন্য জাপান দূতাবাসের সহযোগিতা কামনা করেন এবং জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সফর আয়োজনের উপর গুরুত্বারোপ করেন। চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর চিটাগাং চেম্বারের নতুন উদ্যোগ বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স’র সাথে জাপানভিত্তিক কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের সংযোগ স্থাপনের জন্য দূতাবাসের সহযোগিতা কামনা করেন।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT