সোশ্যাল মিডিয়া কেলেঙ্কারিতে গ্রেপ্তার মেসির ক্লাবের সদ্য পদত্যাগী প্রেসিডেন্ট! - MB TV

সোশ্যাল মিডিয়া কেলেঙ্কারিতে গ্রেপ্তার মেসির ক্লাবের সদ্য পদত্যাগী প্রেসিডেন্ট!

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৩, ২০২১ | ১১:৩৬ 125 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ৩, ২০২১ | ১১:৩৬ 125 ভিউ
Link Copied!

ক্রীড়া ডেস্ক :

গ্রেপ্তার হলেন বার্সেলোনার সদ্য প্রাক্তন প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ। সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট সংক্রান্ত কেলেঙ্কারি নিয়ে গত বছর থেকে শুরু হয়েছে ‘বার্সাগেট’ তদন্ত। বার্তেমেউ সমেত আরও বেশ কিছু কর্তাদের ক্লাবের অফিস থেকে গ্রেপ্তার করেছে স্পেনের পুলিশ।

বার্সাগেট কাণ্ডের কথা প্রথম প্রকাশ্যে আনে স্পেনের রেডিও স্টেশন কারদেনা সের। অভিযোগ, আই-থ্রি ভেনচার্স নামক এক কনসালটেন্সি সংস্থাকে সোশ্যাল মিডিয়ায় অন্যায়ভাবে প্রভাব বিস্তারের চুক্তি দেয় তারা। প্রচুর অর্থের বিনিময়ে এই সংস্থার কাজ ছিল লিগের প্রতিপক্ষ এবং এমনকী বার্সেলোনার খেলোয়াড়দের নিয়ে নেতিবাচক ভাবমূর্তি সৃষ্টি করা। যাতে পুরনো ক্লাব কর্তাদের ভাবমূর্তি উজ্জ্বল হয় এবং তাঁরা পদে থেকে যেতে পারেন। বার্সার তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়। এই তথ্য সামনে আসতেই ক্লাব সমর্থকরা প্রতিবাদ শুরু করে এবং বার্তোমেউয়ের ওপর চাপ সৃষ্টি করতে একাধিক বোর্ড সদস্য পদত্যাগ করেন। অভিযোগ যে একেবারে ভিত্তিহীন নয়, গ্রেপ্তারির ঘটনা তারই প্রমাণ।

বিজ্ঞাপন

শেষ কয়েক বছরে চ্যাম্পিয়ন্স লিগে সাফল্য নেই। তার ওপর গত মরসুমে বায়ার্ন মিউনিখের কাছে ‘ঐতিহাসিক’ ৮-২ হারের পরেই বার্তোমেউকে তাড়ানোর দাবি জোরালো হয়ে উঠতে থাকে। ক্লাবের সর্বকালের সেরা তারকা লিয়োনেল মেসি প্রকাশ্যেই ক্লাব কর্তাদের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। অভিযোগের কেন্দ্রস্থলে ছিলেন বার্তোমেউ। বলা বাহুল্য, মেসির ভক্তরাও তুমুল হইচই শুরু করেন। অবশেষে অনাস্থা ভোটের জেরে পদ ছাড়তে বাধ্য হন বার্তোমেউ। এবার আরও বড় বিপদে জড়ালেন তিনি।

বিষয়ঃ