1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
টিকার দুই ডোজ নিলে মাস্ক পরতে হবে না যুক্তরাষ্ট্রে - MB TV
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

টিকার দুই ডোজ নিলে মাস্ক পরতে হবে না যুক্তরাষ্ট্রে

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত শনিবার, ১৫ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : 

করোনাভাইরাসের টিকার দুই ডোজই নিলে, বাইরে মাস্ক ছাড়াই চলাফেরা করা যাবে। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ বিষয়ক সংস্থা সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি)’র নতুন গাইডলাইনে এ কথা বলা হয়েছে। খবর রয়টার্সের।

 

সিডিসি গতকাল বৃহস্পতিবার বলেছে, জীবনযাপন স্বাভাবিক হতে শুরু করছে। এই গাইডলাইন আরও মানুষকে টিকা নিতে উৎসাহিত করবে। এছাড়া যারা টিকার দুই ডোজই নিয়েছে তাদের অধিকাংশ স্থানে সামাজিক দূরত্ব না মানলেও চলবে।

 

সিডিসির পরিচালক রোশেল ওয়ালেনস্কি বলেন, যুক্তরাষ্ট্রে দৃশ্যমানভাবে করোনাভাইরাসের সংক্রমণ কমে যাওয়া, কিশোর-কিশোরীদের টিকা দেওয়া শুরু করার পর নতুন এই গাইডলাইন দেওয়া হলো। তিনি বলেন, বিজ্ঞানের ওপর নির্ভর করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও সিডিসির এই ঘোষণায় ব্যাপক উচ্ছ্বসিত। তিনি গতকাল মাস্ক ছাড়া সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন, আমার ধারণা এটি একটি মাইলফলক। এটি একটি অসাধারণ দিন।

 

করোনাভাইরাসের মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুসারে, ৩ কোটি ৩৬ লাখ ২৬ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছে ৫ লাখ ৯৮ হাজার ৫ শ’র বেশি।

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT