সৌদির সঙ্গে মিল শেরপুর, পটুয়াখালীর কয়েকটি গ্রামে ঈদ উদযাপন - MB TV

সৌদির সঙ্গে মিল শেরপুর, পটুয়াখালীর কয়েকটি গ্রামে ঈদ উদযাপন

ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১২:১৮ 66 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মে ১৩, ২০২১ | ১২:১৮ 66 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক :

 

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে শেরপুরের ৭টি গ্রামে আগাম ঈদুল ফিতর পালিত হয়েছে। গ্রামগুলো হলো- শেরপুর সদর উপজেলার উত্তর চরখারচর ও দক্ষিণ চরখারচর, নালিতাবাড়ি উপজেলার নন্নী পশ্চিমপাড়া ও গোবিন্দনগর ছয় আনি পাড়া, নকলা উপজেলার নারায়নখোলা ও চরকৈয়া এবং ঝিনাইগাতি উপজেলার বনগাঁও চতল। এর আগে সৌদির সঙ্গে মিল রেখে রোজাও শুরু করে এসব গ্রামের মানুষ।

বিজ্ঞাপন

 

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে ১০টার মধ্যে এসব গ্রামে পবিত্র ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হয়েছে। প্রত্যেকটি জামায়াতে দেড় থেকে দুই’শ মুসল্লী অংশগ্রহণ করেন। এসব জামায়াতে পুরুষ মুসুল্লিদের পাশাপাশি নারী মুসল্লিরাও পর্দার ভিতরে নামাজে অংশ নেন।

বিগত কয়েক বছর ধরে শেরপুরের এসব এলাকায় সৌদির সাথে মিল রেখে একদিন আগেই পবিত্র ঈদ পালনকারীর সংখ্যাও ধীর গতিতে বেড়ে চলছে বলে জানান এলাকাবাসী।

বিজ্ঞাপন

 

এদিকে সৌদিসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের সাথে মিল রেখে আজ পটুয়াখালীর কিছু এলাকায় ঈদ উদযাপন করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে সকাল সাড়ে ৮ টায় কলাপাড়ার ধানখালী ইউনিয়নের উত্তর নিশানবাড়িয়া জাহাগিরিয়া শাহ্সূফি মমতাজিয়া দরবার শরীফ প্রাঙ্গনে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার বিভিন্ন গ্রামের কিছু কিছু এলাকায় ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে।

বিষয়ঃ