1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
রাজৈরে সাবেক মেম্বরের বিরুদ্ধে শ্রমিকদের দোকান পুড়িয়ে জায়গা দখলের অভিযোগ, আদালতে মামলা - MB TV
৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

রাজৈরে সাবেক মেম্বরের বিরুদ্ধে শ্রমিকদের দোকান পুড়িয়ে জায়গা দখলের অভিযোগ, আদালতে মামলা

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত মঙ্গলবার, ৪ মে, ২০২১

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি ঃ

মাদারীপুরের রাজৈরে ট্রাক শ্রমিকদের দোকান আগুনে পুড়িয়ে থানায় জিডি করে নতুন দোকান ঘর নির্মাণের মাধ্যমে জায়গা দখলের অভিযোগ সাবেক ইউপি সদস্য কাওসার শেখের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলার হোসেনপুর ইউনিয়নের তাতিকান্দা গ্রামের দুই মেম্বরসহ ৪জনের নাম উল্লেখ করে ১৪৪ ও ৭ ধারার মামলা করা হয়েছে। মাদারীপুর আদালতে মামলাটি করেন ট্রাক শ্রমিক ইউনিয়ন ডি-১৪৭ টেকেরহাট উত্তরপাড় উপ-কমিটির সাধারণ সম্পাদক আউয়াল মোল্লা। তবে ওই মেম্বরের দাবি এটা তাদের পৈতৃক সম্পত্তি।

পুলিশ, শ্রমিক ও স্থানীয়রা জানায়, এই জায়গার কয়েকটা দোকান আগে সাবেক মেম্বর কাওসার শেখের ছিল। ৫২ হাজার টাকার বিনিময়ে ০১ জানুয়ারী ২০১৯ তারিখে আউয়াল মোল্লার কাছে বিক্রি করে দিয়েছে। পরে দোকান ফেরত নিতে এক সালিশি-মিমাংসা হয়। কিন্তু টাকা ফেরত না দিয়ে দোকান দখলের চেষ্টা চালালে দুজনের মধ্যে দ্ব›েদ্বর সৃষ্টি হয়। পরে ২৬ এপ্রিল ভোররাতে ওখানে থাকা ৫টি দোকানের মধ্যে ৩টি দোকান আকস্মিক পুড়ে যায়। এ ঘটনায় দোষ এড়াতে নাটকীয়ভাবে কাওসার ওইদিনই রাজৈর থানায় একটি জিডি করে। পরে সেই জায়গায় জোরপূর্বক নতুন দোকান-ঘর নির্মাণের চেষ্টা চালায়। এসময় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতের নির্দেশে পুলিশ তাদের কাজ বন্ধ করে দেয়।

চুক্তিপত্র অনুযায়ী জানা যায়, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, মাদারীপুর পওর বিভাগের আওতায় রাজৈর উপজেলাধীন হোসেনপুর ইউনিয়নের ২৮ নং নাগরদী মৌজায় বিভিন্ন দাগের মধ্য হতে সর্বমোট ১০.৪৫ একর জমি অধিগ্রহন করা হয়। বি.আর.এস জরিপের রেকর্ডকৃত ৪৩৪৫ নং দাগের ৯৩ শতাংশের মধ্যে ১০ শতাংশ জমি মো. আউয়াল মোল্লা, পিতা- মো. জালাল মোল্ল’র নামে ইজারা প্রদান করে। যার চুক্তিনামা তিন বছরের জন্য ২২ নভেম্বর ২০১৮ তারিখ থেকে সম্পাদনা করা হয়।

ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আউয়াল মোল্লা জানান, এ ঘরগুলো সাধারণ শ্রমিকদের নামে স্ট্যাম্পের মাধ্যমে কাওসার শেখের কাছ থেকে কেনা হয়। পরে সে আবার দখলের চেষ্টা করে ব্যর্থ হলে আগুন লাগিয়ে পুড়িয়ে দেয় এবং থানায় জিডি করে। ওই পোড়া জায়গায় নতুন দোকান নির্মানের মাধ্যমে দখলের চেষ্ট চালালে আদালতে মামলা করেছি।

সাবেক ইউপি সদস্য কাওসার শেখ বলেন, এ দোকান ঘরগুলো ও জায়গা আমার সম্পত্তি। পানি উন্নয়ন বোর্ড আমাদের জায়গা নিয়ে যাওয়াতে মামলা করেছি। এখনো হাই কোর্টে মামলা চলমান।

রাজৈর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন হাওলাদার বলেন, আদালতে করা ১৪৪ ধারার মামলা অনুযায়ী তাদের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। এখন বাকিটা আদালত দেখবে।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT