মার্চে করোনায় আক্রান্ত বেড়েছে ৫ গুণ, মৃত্যু ৪ গুণ - MB TV

মার্চে করোনায় আক্রান্ত বেড়েছে ৫ গুণ, মৃত্যু ৪ গুণ

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ২:০৯ 124 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ২:০৯ 124 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক : 

মার্চের ১ম সপ্তাহের চেয়ে ৪র্থ সপ্তাহে করোনা রোগী বেড়েছে ৫ গুণের বেশি আর মৃত্যু বেড়েছে ৪ গুণ। গতবছর এই সময়ে করোনা মোকাবিলায় সরকার লকডাউনসহ নানা ব্যবস্থা নিলেও এ বছর তা উপেক্ষিত। করোনা আক্রান্তদের আইসোলেশন এবং জোন ভিত্তিক চলাচল সীমিত করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

 

বিজ্ঞাপন

এ মাসের প্রথম সপ্তাহে সারাদেশে করোনা রোগী শনাক্ত হয় ৪১১৪ জন, মৃত্যু হয় ৫৪ জনের। ৮ মার্চ থেকে শনাক্ত ও মৃত্যু লাফিয়ে বাড়তে থাকে। ১০ মার্চের পর প্রতিদিন শনাক্ত ছাড়ায় ১ হাজারের ওপর। শনিবার পর্যন্ত একটানা ৫ দিন শনাক্ত ছাড়িয়েছে সাড়ে ৩ হাজারের বেশি। প্রতিদিন মৃত্যু ছাড়িয়েছে ৩০ জনের এর বেশি।

সংক্রামণ রোগ বিশেষজ্ঞ বে-নজির আহমেদ জানান, শনাক্ত রোগীকে দ্রুত আইসোলেশনে না পাঠালে এদের মাধ্যমে আক্রান্ত আরো বাড়তে পারে।

 

বিজ্ঞাপন

আইইডিসিআর এর উপদেষ্টা মুশতাক হোসেন জানান, দুই সপ্তাহের বেশি সময় ধরে সংক্রমণ ঊর্ধ্বমুখী হলেও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে এখনও বাড়তি কোনো ব্যবস্থা নেয়া হয়নি। ঝুঁকির মাত্রা অনুযায়ী এলাকা ভাগ করে পদক্ষেপ নেয়ার প্রয়োজন।

 

শনিবার পর্যন্ত ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতে করোনা রোগী ভর্তি ৭৪ শতাংশ, আর আইসিইউতে ভর্তি রয়েছে ৮৩.১৫ শতাংশ। রোগীর চাপ বাড়তে থাকায় গত ২২ মার্চ সরকারি পাঁচটি হাসপাতাল ও একটি প্রতিষ্ঠানেকে পুনরায় প্রস্তুত করার নির্দেশ দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

 

বিষয়ঃ