চট্টগ্রামে  হরতালে সাড়া নেই, যানবাহন চলাচল স্বাভাবিক - MB TV

চট্টগ্রামে  হরতালে সাড়া নেই, যানবাহন চলাচল স্বাভাবিক

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ১:৫১ 79 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২১ | ১:৫১ 79 ভিউ
Link Copied!

চট্টগ্রাম সংবাদদাতা : 

হেফাজতে ইসলাম বাংলাদেশের ডাকা হরতালে বন্দরনগর চট্টগ্রামে রোববার (২৮ মার্চ) সকাল থেকে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। রাস্তায় দেখা যায়নি হরতাল আহ্বানকারীদের।

 

বিজ্ঞাপন

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ-র‌্যাবের পাশাপাশি মাঠে রয়েছেন বিজিবি সদস্যরা। যে কোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহত করতে পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকতে বলা হয়েছে।

 

সকালে নগরের বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল করলেও সংখ্যায় ছিল কম। দূরপাল্লার যাত্রীদের বাস কাউন্টারে অপেক্ষা করতে হচ্ছে। এছাড়া হাটহাজারী এলাকায় কওমী মাদরাসার ছাত্ররা রেললাইনের স্লিপার তুলে ফেলায় নাজিরহাট-দোহাজারী লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞাপন

 

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম অঞ্চলের সভাপতি মো. মূছা গণমাধ্যমকে জানান, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আমাদের পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালে গাড়ি চলাচলে কোন ধরনের প্রভাব পড়বে না। গাড়ি স্বাভাবিক নিয়মেই চলবে।

 

পূর্বাঞ্চল রেলপথে চলাচলকারী সব ট্রেনই নির্ধারিত সময়ের চেয়ে কয়েক ঘণ্টা দেরিতে চলাচল করছে। কর্মকর্তারা জানান, সহিংসতার কারণে সিডিউল বিপর্যয় হয়েছে। সহিংসতা প্রতিরোধের অংশ হিসেবে ধীরগতিতে ট্রেন চালাতে হচ্ছে।

 

পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন জানান, নিরাপত্তা নিশ্চিত হয়েই এখন ট্রেন চালাতে হচ্ছে। হরতালেও ট্রেন চলবে। রাতের ট্রেনগুলো ছাড়ার আগে একটি ইঞ্জিন দিয়ে সামনের পথ পরিদর্শন করা হবে। ইমারজেন্সি সেল থেকে নির্দেশনা পেলেই ট্রেন চালানো হচ্ছে।

 

চট্টগ্রাম রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সারওয়ার আলম  বলেন, চট্টগ্রামের সঙ্গে দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

 

এদিকে হরতালের প্রতি নৈতিক সমর্থন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ সমমনা কয়েকটি রাজনৈতিক দল। হরতালে আনুষ্ঠানিক সমর্থন না জানালেও বিষয়টিকে যৌক্তিক বলে আখ্যায়িত করেছে বিএনপি।

 

অন্যদিকে হেফাজত হরতালের নামে যাতে কোনো নাশকতা ও সহিংসতা চালাতে না পারে, সে জন্য মাঠে রয়েছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

 

রোববারও (২৮ মার্চ) হাটহাজারীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। হাটহাজারী মাদ্রাসা থেকে বাসস্ট্যান্ড পর্যন্ত এলাকার বিভিন্ন স্থানে সড়কে ব্যারিকেড তুলে দেওয়া হচ্ছে। চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভ, সমাবেশ ও সংঘর্ষে হতাহতের ঘটনার জেরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় হেফাজতে ইসলাম।

 

বিষয়ঃ