তিন মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যু - MB TV

তিন মাসে করোনায় সর্বোচ্চ মৃত্যু

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৫, ২০২১ | ৮:২১ 71 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৫, ২০২১ | ৮:২১ 71 ভিউ
Link Copied!

 

নিউজ ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন ৩৪ জন। মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২৫ জন, আর নারী ৯ জন। গত তিন মাস পর এটি সর্বোচ্চ মৃত্যু। এর আগে ১৭ ডিসেম্বর মারা গিয়েছিলেন ৩৬ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫৮৭ জন। গত ১৫ জুলাই শনাক্ত হন ৩ হাজার ৫৩৩ জন। গত ৮ মাসে এটি সর্বোচ্চ রোগী শনাক্ত।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন। মোট মারা গেছেন আট হাজার ৭৯৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৯৮৫ জন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৯ হাজার ৮৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ২৬ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

বিজ্ঞাপন

জানানো হয়, গত একদিনে করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৩২৪টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৪৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫ লাখ ১৪ হাজার ৭৩১টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ৩৩ হাজার ১০৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৮১ হাজার ৬২৭টি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে বর্তমানে ২২২টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। তার মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১১৯টি পরীক্ষাগারে, জিন-এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩০টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৭৩টি পরীক্ষাগারে।

বিষয়ঃ