বইমেলায় এসেছে কবি মেহেদি আশরাফের কাব্যগ্রন্হ কদম ফুলের মহরত - MB TV

বইমেলায় এসেছে কবি মেহেদি আশরাফের কাব্যগ্রন্হ কদম ফুলের মহরত

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১৯, ২০২১ | ১০:০১ 171 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ১৯, ২০২১ | ১০:০১ 171 ভিউ
Link Copied!

নিউজ ডেস্ক : 

বইমেলায় এসেছে কবি মেহেদি আশরাফের কাব্যগ্রন্হ কদম ফুলের মহরত। বইয়ের প্রচ্ছদ করেছেন সারাজাত সৌম, বইটি জলধি প্রকাশনী থেকে বের হয়েছে।

 

বিজ্ঞাপন

তরুণ এ কবির জন্ম এবং বেড়ে ওঠা নাটোর জেলায়।পিতা আশরাফুল ইসলাম এবং মাতা মাহমুদা আশরাফের প্রথম সন্তান।

 

নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন।বর্তমানে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগে অধ্যয়নরত। কবিতায় পেয়েছেন ‘জলধি’ তরুণ লিখিয়ে পুরস্কার ২০২১।

বিজ্ঞাপন

 

মানুষ দৈনন্দিন জীবন ও বাস্তবতার মধ্যে দিয়ে যাওয়ার সময় বিভিন্নভাবে আবেগ তাকে তাড়িত করে ক্ষুদ্রাতিক্ষুদ্র কিছু বিষয় আবার অনেক সময় অনেক বড় কিছু বিষয় যে কোন জায়গা থেকেই সে একটা স্পর্শকাতর অনুভূতি তার ভেতরে উদিত হয় সেই স্পর্শ কাতর অনুভূতিটাকে বাস্তবতার ছোঁয়ায় তুলে আনার চেষ্টা করা হয়েছে এই কাব্যে। গ্রামীণ ফসলের মাঠ থেকে শুরু করে নদীর স্রোত,মেঘের রূপ ধানের ক্ষেত গ্রামীণ পথ,সত্য আকাঙ্ক্ষা ইত্যাদির মধ্যে দিয়ে উঠে এসেছে মানুষের বাস্তব জীবনের আখ্যান। কোন পথে মানুষ এগোচ্ছে বা কোন পথে মানুষ এগোতে চায় বা কেনই বা মানুষ পারেনা কবিতাগুলোতে গ্রামীণ নিসর্গের আশ্রয়ে তাই প্রতিফলিত। গ্রামীণ পরিবেশ পরিস্থিতি উপকরণের প্রাধান্যে সমন্বিত হয়েছে শহরের উপকরণও।চির সত্যের দিকে ধাবিত হওয়ার যে প্রবণতা—সেই আখ্যানই উঠে এসেছে কদম ফুলের মহরত কাব্যগ্রন্থে।

বিষয়ঃ