চট্টগ্রামে বসন্ত বরণে বর্ণিল উৎসব - MB TV

চট্টগ্রামে বসন্ত বরণে বর্ণিল উৎসব

ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১৪, ২০২১ | ১১:৫৯ 127 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ফেব্রুয়ারি ১৪, ২০২১ | ১১:৫৯ 127 ভিউ
Link Copied!

চট্টগ্রামে বসন্ত বরণে বর্ণিল উৎসব চলছে। প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা পর্যটন স্পট গুলো তে তারুণ্যের উচ্ছ্বাসে প্রাণের মেলা। নগরীর ডিসি হিল, সিআরবি শিরষতলা, শিল্পকলা একাডেমি ও চারুকলা ইনস্টিটিউটসহ বিভিন্ন পর্যটন স্পটে নানা অনুষ্ঠান চলছে । ফুলে ফুলে বসন্ত উৎসবের আয়োজনে আছে সুস্থ সাংস্কৃতির হরেক আয়োজন। বিভিন্ন সংগঠন পহেলা ফাল্গুন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে । অনুষ্ঠানে তরুণ তরুণীসহ নানা বয়সের মানুষ যোগ দিয়েছেন।মেয়েরা খোঁপায় গাঁদা-পলাশসহ নানা রকম ফুলের মালা গুঁজে বাসন্তী রঙের শাড়ি আর ছেলেরা পাঞ্জাবি-পায়জামা ও ফতুয়ায় শাশ্বত সাজে উৎসবের হাওয়ায় পহেলা ফাল্গুনে। বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভিড়। অনুষ্ঠান চলবে বিকেল পর্যন্ত।

ঋতুরাজ বসন্তের প্রথম দিন, পহেলা ফাল্গুন।  করোনা ভীতি আর নিষ্প্রাণ প্রায় এই কংক্রিটের নগরী তারুণ্যের প্রাণের উচ্ছাস আর ভালোবাসায় মুখর হয়ে উঠেছে ।
নগরীর চেরাগী পাহাড় ও মোমিন রোডের ফুলের দোকানে ক্রেতার ভিড়। সকাল থেকে সেখানে মানুষের ভিড় আরো বাড়ছে, আর তাই হরেক ফুলের সম্ভার প্রতিটি দোকানে। দোকানিদের আশা এবার কোটি টাকার ফুল বিক্রি হবে। তবে অন্য বারের মতো এবার জমজমাট ব্যবসা নেই।ঝতুরাজ বসন্তের আগমনের সঙ্গে প্রকৃতিতে লেগেছে তার ছোঁয়া। ন্যাড়া গাছগুলোতে আসতে শুরু করেছে নতুন পাতা। শিমুল আর পলাশ গাছে ফুটেছে আগুন রঙের রঙিন ফুল। হালকা শীতে মৃন্দ বাতাসে ঘুরে বেড়ানোর অন্যরকম পরিবেশ। বসন্তের প্রথম দিনে নগরীর পর্যটন স্পটগুলোতে মানুষের ভিড়।

 

বিজ্ঞাপন

বিষয়ঃ