1. khyrulislam2@gmail.com : অনলাইন ডেস্ক : অনলাইন ডেস্ক
  2. mbtvnews24@gmail.com : editor :
পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় এখনো পযর্ন্ত মৃত -৬৭ জন, নিখোঁজ অনেকেই - MB TV
২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় এখনো পযর্ন্ত মৃত -৬৭ জন, নিখোঁজ অনেকেই

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

মোঃ মোমিন ইসলাম দেবীগঞ্জ প্রতিনিধিঃ

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকা ডুবে এখনো পর্যন্ত ৬৭ জনের মরদেহ উদ্ধারের খবর পাওয়া গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও অনেকেই । মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধার কর্মীরা। রোববার (২৫-সেপ্টেম্বর) দুপুরে জেলার বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় এই মর্মান্তিক নৌকাডুবি’র ঘটনা ঘটে ।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী জেলা প্রশাসন , ফায়ার সার্ভিস ও স্থানীয় স্চ্ছোসেবী’র নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে । ঘটনা স্থলে প্রশাসনিক বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ছাড়াও চিকিৎসক ও এম্বুলেন্স রয়েছে । স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, মহালয়া উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। নৌকায় অতিরিক্ত যাত্রী বহন করার ফলে মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে নৌকাটি একপাশে উল্টে যায়। পরে কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশিরভাগ যাত্রী এখনো নিখোঁজ। তবে রাত ও সকাল পর্যন্ত লাশ উদ্ধার করা হয়েছে ।

এদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার হয়েছে আর বাকি মরদেহ নদীর পাড়ে রাখা হয়েছে। বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোলেমান আলী জানান, ওই নৌকায় ১০০ জনের মতো যাত্রী ছিলেন । শ্যালো ইঞ্জিনচালিত নৌকাটি বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিল। ঘাট থেকে কিছু দূর যাওয়ার পর নৌকাটি দুলতে থাকে। এ সময় মাঝি নৌকাটি ঘাটে ফিরিয়ে আনার চেষ্টা করলেও পরে ডুবে যায়। তিনি আরও বলেন, মরদেহ শনাক্তের প্রক্রিয়া চলছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আব্দুল হামিদ শোক প্রকাশ করেছেন । এছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ বিভিন্ন রাজনৈতিক দলের উদ্ধতর্ন নেতৃবৃন্দ নিজ নিজ অবস্থান থেকে শোক ও নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন । এদিকে নিখোঁজ ব্যক্তিদের খোঁজে মরিয়া হয়ে উঠেছে স্বজনরা।আবার উদ্ধার হওয়া মরদেহ গুলোর মধ্যে দু-একজনের পরিচয় এখনো পাওয়া যায়নি ।

 

এ সম্পর্কিত আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০৬ - ২০২১
Developed By Bongshai IT